0

www.mdlutfor.blogspot.com
এনড্রয়েড ব্যবহারকারীরা এখন থেকে যেকোনো ওয়েব পেজকে পিডিএফ ফাইলে কনভার্ট করুন।
সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের টিউন।
শিরোনাম দেখেই হয়তো বুঝে গেছেন আজকে আমি আপনাদের জন্য কি নিয়ে এসেছি হু তারপরও একটু খুলেই বলি বর্তমানে আমরা প্রায় অধিকাংশ সময় আমাদের এই সখের স্মার্টফোন দিয়েই নেট ব্রাউজ করি আর এই নেট ব্রাউজ করার সময় আমরা অনেক ওয়েব পেজে বিভিন্ন ধরনের তথ্য পাই যা কিনা আমাদের সংরক্ষণের প্রয়োজন পরে। আর এই তথ্য সংরক্ষণ করার জন্য আমরা এতদিন যে পদ্ধতিটা ব্যবহার করেছি তা হলো ওয়েব পেজ শেভ করে রাখা, কিন্তু এই পদ্ধতিটা স্থায়ী এবং নিরাপদ নয় কেননা যেকোনো সময় আমাদের ফোন রেস্টোর দেয়ার প্রয়োজন পরতে পারে আর রেস্টোর দেয়ার সাথে সাথে আমরা হারিয়ে ফেলি আমাদের সংরক্ষিত সব তথ্য। তাই পুরোনো সব পদ্ধতি বাদ আজকে আমি তথ্য সংরক্ষণ করার জন্য সব থেকে সহজ এবং নিরাপদ পদ্ধতি দেখবো আর তা হলো ওয়েব পেজকে পিডিএফ ফাইলে কনভার্ট করা।

www.mdlutfor.blogspot.com


প্রথমেই একদম নিচ থেকে আমার দেয়া সফটওয়্যারটা ডাউনলোড করুন। এবার উপরের চিত্রের দিকে লক্ষ্য করুন একটি ফাকা বক্স দেখা যাচ্ছে এই বক্সে আপনার কাঙ্ক্ষিত ওয়েব পেজের URL দিন এবং সব শেষে convert বাটনে ক্লিক করুন এবার কিছুক্ষণ অপেক্ষা করুন দেখবেন কিছুক্ষণের মধ্যেই তৈরি হয়ে গেছে আপনার কাঙ্ক্ষিত ওয়েব পেজের পিডিএফ সংস্করণ।
https://www.dropbox.com/s/z05vkc7a6igfj5r/Convert%20web%20to%20PDF%201.2_3.apk?dl=0

আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী টিউনে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

Post a Comment

প্রিয় পাঠক পোস্টটি পড়ার পর যদি আপনার ভালো লাগে তাহলে দয়া করে গঠনমূলক মন্তব্য করুন । আপনার ছোট্ট একটি মন্তব্য আমাকে আরও ভালো এবং উন্নত মানের পোস্ট লিখতে উৎসাহ প্রদান-করবে। আর প্রাসঙ্গিক যেকোনো প্রশ্ন-সাহায্য-জিজ্ঞাসা-অভিযোগ থাকলে। মেইল করুন mrlutfor1@gmail.com এই ঠিকানায়। আপনার ছোট্ট একটি মন্তব্য আমার নিকট অধিক মূল্যবান। আসা-করছি সাথেই থাকবেন। ধন্যবাদান্তে -লুৎফর রহমান।