0

এনড্রয়েড ফোনে ফাইল হাইড করুন সফটওয়্যার ছাড়া সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের টিউন। বন্ধুরা শিরোনাম পরেই হয়তো বুঝে গেছেন। আজ আপনাদের সাথে কি সেয়ার করতে যাচ্ছি। হ্যা তারপরও বলছি। এখন প্রায় সবার হাতেই স্মার্টফোন আর এই স্মার্টফোনে স্টোরেজ অনেক বেশি হওয়ার ফলে। আমরা আমাদের ব্যক্তিগত ফাইল আমরা আমাদের স্মার্টফোনেই রাখি। আর এমন অনেক ফাইল পিকচার। আছে যা অন্যকেও দেখে ফেল্লে সমস্যা। আর তাই আমরা অনেকেই ফাইল লক বা. হাইড করার জন্য ভিবিন্ন সফটওয়্যার ব্যবহার করে থাকি। কিন্তু সমস্যা হলো এইযে যদি ফাইল লক করার কোন সফটওয়্যার ফোনে ইন্সটল থাকে। আর তা কেউ দেখে ফেলে। তাহলে সে ব্যক্তি অবশ্যই আপনাকে। সন্দেহ করবে.কারণ হিসেবে বলা যায় যেহেতু ফাইল লক করার সফটওয়্যার ইন্সটল করা আছে সেহেতু। এই ফোনে অবশ্যই গোপণ কিছু আছে। আর তাই আজ আপনাদের দেখাবো কিভাবে কোন প্রকার সফটওয়্যার ছাড়া ফাইল হাইড বা.গোপণ করা যায়. আনেক বক বক. করলাম এবার চলুন কাজ করা জাক ধরুন আপনি pictures নামের ফোল্ডারটি হাইড করতে চান। তালে প্রথমে ফাইল ম্যানেজারে জান। তারপর pictures নামের ফোল্ডার টিকে চেপে ধরুন কিছুক্ষণ ধরে থাকুন। এখন লক্ষ্য করুন কিছু অপশন এসেছে সেখান থেকে More এ. টাচ করুন এখন অনেক গুলো অপশন পাবেন সেখান থেকে Rename সিলেক্ট করুন এখন ঐ পিকচারস লেখাটার আগে একটা দশমিক চিহ্ন বসিয়ে দিন ঠিক এই রকম। .pictures তাহলেই কাজ শেষ. এবার গেলারিতে গিয়ে দেখুন ঐ পিকচারস ফোল্ডারে রাখা কোন পিকচার আর শো করছেনা। হাইডতো করলেন এবার আন হাইড করবেন কিভাবে। চিন্তার কোন কারণ নেই আমিতো আছি।

তাহলে চলুন আন হাইড করি প্রথমেই ফাইল ম্যানেজারে জান এবার অপশন বাটনে চাপ দিন অপশন বাটন হচ্ছে বেক. হোম .তারপরের টাই হচ্ছে অপশন বাটন। অপশন বাটন চাপ দেয়ার পর অনেক গুলো অপশন আসবে। সেখান থেকে Show hidden files সিলেক্ট করুন। এখন দেখুন আপনার হিডেন ফাইলটা দেখা যাচ্ছে। এখন শুধু পিকচার লেখার আগের সেই দশমিক চিহ্নটা কেটে দিন ঠিক এই রকম pictures তাহলেই আন হাইড হয়ে যাবে। ধন্যবাদ।

Post a Comment

প্রিয় পাঠক পোস্টটি পড়ার পর যদি আপনার ভালো লাগে তাহলে দয়া করে গঠনমূলক মন্তব্য করুন । আপনার ছোট্ট একটি মন্তব্য আমাকে আরও ভালো এবং উন্নত মানের পোস্ট লিখতে উৎসাহ প্রদান-করবে। আর প্রাসঙ্গিক যেকোনো প্রশ্ন-সাহায্য-জিজ্ঞাসা-অভিযোগ থাকলে। মেইল করুন mrlutfor1@gmail.com এই ঠিকানায়। আপনার ছোট্ট একটি মন্তব্য আমার নিকট অধিক মূল্যবান। আসা-করছি সাথেই থাকবেন। ধন্যবাদান্তে -লুৎফর রহমান।