2

                                       
   নোকিয়া মোবাইলের কোয়ালিটি জানুন
 বন্ধুরা কেমন আছেন সবাই আশাকরি ভালোই আছেন আজকে আমি আপনাদে সাথে যে বিষয়টি সেয়ার করবো তা হয়তো শিরোনাম পড়েই বুঝে গেছেন তারপও বলি একটা সময় ছিল যখন বাজারে নোকিয়ার সেটই সবচেয়ে জনপ্রিয় ছিল আজো তার কমতি নেই আর এই জনপ্রিয়তাকে পুঁজি করে এক শ্রেণীর অসাধু আমদানীকারক নিম্নমানের নোকিয়া সেট এনে আপনাদের প্রতারিত করছে। আসুন দেখি কিভাবে আপনার নোকিয়া মোবাইল এর কোয়ালিটি ভালো মন্দ যাচাই করবেন। আপনার মোবাইল থেকে *#06# চাপুন। এতে করে আপনার মোবাইল এর ১৫ ডিজিট এর আই এম ই নাম্বার পাবেন।
নোট: আই. এম. ই= ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট।
এখন উক্ত আই এম ই নাম্বার হতে সাত এবং আট নাম্বার ডিজিট এর মান হতে আপনার সেট এর কোয়ালিটি জানতে পারবেন।
সাত এবং আট নং ডিজিট যদি ০২ অথবা ২০ হয় তাহলে এটার এসেম্বলিং আমিরাত
অর্থাৎ দুবাই এবং এর কোয়ালিটি খুবই খরাপ। অধিকাংশ সেটই দুবাই আমিরাতের এসেম্বলিংকরা যা আমরা চায়না হিসাবে জানি
আবার সাত এবং আট নং ডিজিট যদি ০৮ বা ৮০ হয় তাহলে তার মানে হল এর ম্যানুফেকচারিং দেশ জার্মানী এবং এর কোয়ালিটি মোটামুটি ভালো।
সাত এবং আট নং ডিজিট যদি ০১ অথবা ১০ হয় তাহলে এর ম্যানুফেকচারিং দেশ ফিনল্যান্ড এবং এটি খুবই ভালো কোয়ালিটির।
আবার সাত এবং আট ডিজিট যদি ০০ হয় তাহলে এটা অরজিনাল ফ্যাক্টরী হতে উৎপাদিত আর এটাই হলো সবচেয়ে নির্ভরযোগ্য ভালো কোয়ালিটির মোবাইল সেট।
আবার সাত এবং আট নং ডিজিট যদি ১৩ হয় তাহলে এর কোয়ালিটি খুবই নাজুক সতরাং এবার বুঝে শুনে মোবাইল সেট কিনুন। আজ এ পর্যন্তই আগামিতে আরো নতুন কিছু নিয়ে হাজির হবো আপনাদের সামনে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ্য থাকেন আর লুৎফর ব্লগ এর সাথেই থাকবেন । ধন্যবাদ

Post a Comment

খুবই সুন্দর (o)

প্রিয় পাঠক পোস্টটি পড়ার পর যদি আপনার ভালো লাগে তাহলে দয়া করে গঠনমূলক মন্তব্য করুন । আপনার ছোট্ট একটি মন্তব্য আমাকে আরও ভালো এবং উন্নত মানের পোস্ট লিখতে উৎসাহ প্রদান-করবে। আর প্রাসঙ্গিক যেকোনো প্রশ্ন-সাহায্য-জিজ্ঞাসা-অভিযোগ থাকলে। মেইল করুন mrlutfor1@gmail.com এই ঠিকানায়। আপনার ছোট্ট একটি মন্তব্য আমার নিকট অধিক মূল্যবান। আসা-করছি সাথেই থাকবেন। ধন্যবাদান্তে -লুৎফর রহমান।